I am Grateful

I am Grateful

পৃথিবীতে প্রতিটা মানুষেরই ভালো ভাবে বেচে থাকার জন্য কাউকে পাশে দরকার। দুঃখ না হোক সুখটা ভাগ করার জন্য হলেও কাউকে দরকার। বেশির ভাগ মানুষের সাফল্যের পিছনে থাকে কেউ এক জনের অনুপ্রেরণা, ভালোবাসা। খুব কম মানুষই আছে যারা কাউকে ছাড়া বেছে থাকে। পৌছে যায় সাফল্যের শিখরে।

আমিও মানুষ কাজেই ঝগড়া করার জন্য হলেও পাশে কাউকে প্রয়োজন। কিন্তু বর্তমান সমাজে সত্যিকারের শুভাকাঙ্খী পাওয়া সত্যি দুঃস্বপ্নের মত। এমন কাউকে খুজে পাওয়া খুব কঠিন যে কিনা কোন উদ্যেশ্য ছাড়া ভালোবাসবে, সারা জীবন পাশে থাকতে চাইবে।

জীবনটা ছিল ছন্নছাড়া। না ছিল কোন উদ্যেশ্য না ছিল কোন আশা। তাই বলে যে কোন দিন ছিল না তা নয়। একটা সময় ছিল যখন দুচোখ ভরে ছিল স্বপ্ন। কিন্তু সবার সব স্বপ্ন পূরণ হয় না এটাই স্বাভাবিক। এক এক করে তাশের ঘরের মত যখন সব স্বপ্ন গুলো ভেঙ্গে যেতে থাকে তখন জীবন হয়ে পরে উদ্দেশ্যহীন। হারিয়ে যায় জীবনের চলার ছন্দ। থমকে যায় সব কিছু। হয়ে যায় উদ্যেশ্যহীন জীবন। এভাবেই তো ভালোই ছিলাম। পাশে আসলে তুমি। জরিয়ে পরলাম তোমার সাথে। উদ্যেশ্য হীন এই জীবনে আমি কি পারব সব নতুন করে সাজাতে। পারব কি সেই হারিয়ে যাওয়া স্বপ্ন গুলো খুজে পেতে। নাকি সেই সমই টাই হারিয়ে গেছে যা আর ফিরে পাবার না।

তবে তোমায় জীবন সাথী হিসাবে পেয়ে আমি সত্যি খুব সুখি। কিন্তু ভয় হলো সুখ আর আমি দুই জন দুই মেরুতে বাস করি। তবে এটাও সত্যি যে তোমার পাশে কাটানো সময়টা আমার কাছে পৃথিবীর সর্গ বলেই মনে হয়। তবে ভালোবাসাটা হওয়া উচিত নিঃস্বার্থ ভাবে। কারন যদি ভালোবাসার বিনিময়ে কিছু চাওয়া হয় তাহলে সুখ জিনিসটা হারিয়ে যায় চিরতরে। তাই তুমি আমায় ভালোবাসো আর না বাসো আমি তোমায় প্রতিদান ছাড়াই ভালোবাসব। এটাই আমার কাছে সুখ এটাই আমার কাছে শান্তি।

Masud Notes

Leave a Reply

Close
error: Content is protected !!
×

Hello!

Click bellow to contact with me on WhatsApp.

× How can I help you?

paradoxical sajid